আজ, বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ভোর ৫:০৫

ব্রেকিং নিউজ :
মাগুরা সদর উপজেলায় রানা শ্রীপুরে রাজন নির্বাচিত মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু

মাগুরা সদর উপজেলার ভোট পুন:গণনার আদেশ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় প্রতিদ্বন্দ্বি প্রার্থির আবেদনের প্রেক্ষিতে সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট পুন:গণনার আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার মাগুরার যুগ্ম জেলা জজ ৫ম উপজেলা নির্বাচনী ট্রাইবুনাল আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস ইবনে হক এই আদেশ দিয়েছেন।

২০১৯ সালের ২৪ মার্চ মাগুরায় অনুষ্ঠিত সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামীলীগ প্রার্থি আবু নাসির বাবলু এবং জাতীয় পার্টি প্রার্থি এডভোকেট হাসান সিরাজ সুজা।

নির্বাচনের বেসরকারি ফলাফলে আওয়ামীলীগ প্রার্থি আবু নাসির বাবলু ৬০ হাজার ৯৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা করা হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির প্রার্থি অ্যাডভোকেট হাসান সিরাজু সুজা পান ২৬ হাজার ৪৫৯ ভোট।

কিন্তু নির্বাচন কমিশনের ঘোষিত ওই ফলাফলকে চ্যালেঞ্জ করে জাতীয় পার্টি প্রার্থি এড. হাসান সিরাজ সুজা ওই বছরের ১৮ এপ্রিল উপজেলা নির্বাচন ট্রাইবুনাল আদালতে মামলা দায়ের করেন। যেখানে মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নহার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, বিজয় ঘোষিত উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ ৭ জনকে বিবাদী করা হয়েছে।

মামলাটি এখনও চলমান রয়েছে। এরই মাঝে এডভোকেট হাসান সিরাজ সুজা ভোট পুন:গণনার আবেদন করলে মাগুরার উপজেলা নির্বাচন ট্রাইবুনাল আদালতের বিচারক মঙ্গলবার ভোট পুন:গণনার আদেশটি দিয়েছেন বলে সংশ্লিষ্ট আইনজীবীরা জানান।

তবে এই আদেশে ক্ষুব্ধতা প্রকাশ করেছেন বিজয় ঘোষিত চেয়ারম্যান আবু নাসির বাবলু’র আইনজীবী আবদুল মজিদ সহ অন্যান্যরা।

এড. আবদুল মজিদ জানান, সিংগল পিটিশনের উপর আদেশ হতে পারে না। কিন্তু বিচারক এই আদেশ দিয়েছেন। আমরা এই আদেশের বিরুদ্ধে আপিল করবো।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology